Sunday 11 January 2015

চুলের জন্য দরকারী উপদেশ

চুলের জন্য দরকারী উপদেশ




কারও মাথা থেকে দৈনিক ১০০টি চুল পড়া স্বাভাবিক। এর বেশি পড়লেই বুঝতে হবে গণ্ডগোল আছে। নিয়মিত মাথা থেকে চুল পড়তে থাকলে কিছু নিয়ম মেনে চলা ভালো। তাহলে চুল পড়া রোধ হতে পারে।
প্রতিদিন প্রচুর পরিমাণে পানি পান করুন। নিয়মিত ব্যায়াম করতে পারলে ভালো হয়। ব্যায়ামের পর ঠাণ্ডা পানিতে গোসল করুন। গরম পানিতে গোসল কখনোই নয়। ভেজা চুলে চিরুনি না লাগানোই ভালো। হেয়ার ম্যাসেজ করুন। 
জেনেটিকগত সমস্যা থাকলে চিকিৎসকের পরামর্শ নিন। গোড়া শক্ত করে চুল বাধার কারন নেই। আর চুল পড়তে থাকলে অনেকে চুলে বেশি করে তেল দিতে থাকেন। এটা কখনোই করবেন না। মাথার চামড়ায় কিংবা চুলের গোড়ায় ম্যাসাজ করুন। এতে রক্ত চলাচল বাড়বে। রক্ত চলাচল বাড়লে চুলের জন্য ভালো।
চুলে হিট দেয়া বন্ধ করুন। বারবার চুল আঁচড়ানো ভালো না। সূর্যের তাপ থেকে বেঁচে থাকার চেষ্টা করুন। চিকন হওয়ার জন্য ডায়েট কন্ট্রোলও চুলের জন্য ক্ষতিকর।
প্রোটিনসমৃদ্ধ খাবার খাওয়ার চেষ্টা করুন। ডিমের সাদা অংশ, ভেড়ার মাংস, সয়াবিন, পনির, দুধ এবং দই চুলের জন্য উপকারী। সবজি ও ফল বেশি করে খান।
ধূমপান চুলের জন্য অনেক ক্ষতিকর। মেডিটেশন ও যোগব্যায়াম দুশ্চিন্তা কমায়। এর ফলে চুল পড়াও কমে। সবশেষে চুলকে বিশ্রাম দেয়ার চেষ্টা করুন। বাতাসে চুলকে উড়তে দিন।
............................................
............................................
ফিজিওথেরাপি সম্পর্কিত যে কোন সেবার জন্য যোগাযোগ করুন ... 01977691052
............................................
সেবা সমূহ
*কোমর ব্যথা
*ঘাড় ব্যথা
*হাটু ব্যথা
*বাত ব্যথা
*মুখ বেকে যাওয়া
*প্যারালাইসিস চিকিৎসা কেন্দ্র
Address

Plot-19; Road-113/A; Gulshan-2; Dhaka; Bangladesh,Cell-01977691052

No comments:

Post a Comment