Tuesday 13 January 2015

জেনে নিন , পুরুষের শক্তি বাড়াতে আপনার কি করনীয় !

জেনে নিন , পুরুষের শক্তি বাড়াতে আপনার কি করনীয় !


সারাদিন কাজে-অকাজে বাইরে ঘোরাফেরায় নিজের শরীরের প্রতি মনযোগের অভাব অধিকাংশ পুরুষের। শুধু ব্যয়াম করেই নয়, একজন সুস্থ ও সক্ষম পুরুষ হতে চাইলে লক্ষ্য রাখতে হবে খাবারের দিকেও।

আপনার শরীরের প্রয়োজনীয় শক্তি বাড়াতে জেনে নেয়া দরকার কিছু সাধারণ খাবার সম্বন্ধে।
পুরুষের সুস্থতা এবং দক্ষতা বজায় রাখতে টমেটোর উপকারীতা অনস্বীকার্য। টমেটোয় থাকা লাইকোপেন কোলোরেক্টাল ক্যান্সার, প্রস্টেট ক্যান্সার, হার্টের বিভিন্ন অসুখ এবং অতিরিক্ত কোলেস্টরেল নির্মূল করে পুরুষের শারীরিক সুস্থতা দান করে।
স্যামন মাছ
প্রোটিন এবং ওমেগা ৩-ফ্যাটি অ্যাসিড এর উৎকৃষ্ট উৎস হল স্যামন মাছ। কর্মব্যস্ত সারাদিন কাটানোর পর সব পুরুষের উচিৎ নিজের স্বাস্থ্য ঠিক রাখতে সামুদ্রিক মাছ খাওয়া। এতে রক্তের মাত্রাতিরিক্ত কোলেস্টরেল নিয়ন্ত্রণ, হার্টের সমস্যা দূর ও বিভিন্ন ধরনের মানসিক অস্থিরতা দূর করবে। তাই প্রতিটি পুরুষের শারীরিক এবং মানসিক বিকাশে এধরনের মাছ অবশ্যই খাওয়া প্রয়োজন।
ডিম
ডিমে প্রচুর পরিমাণে প্রোটিন এবং আয়রন আছে। একজন পুরুষের দেহের শারীরিক বিকাশে দরকার ডিমের পুষ্টি। অনেক পুরুষ রয়েছে যাদের অল্প বয়সে অতিরিক্ত চুল পড়ে যায়। এই অস্বাভাবিক চুল পড়া রোধে ডিম বেশ কার্যকরী খাদ্য। পরিমানে বেশি ডিম খাওয়াও আবার শরীরের জন্য ক্ষতিকর, তাই প্রতিদিন একটা করে ডিম সেদ্ধ খাওয়া যেতে পারে।
রসুন
পুরুষের শারীরিক শক্তি বৃদ্ধিতে রসুন বেশ কার্যকরী ভূমিকা রাখে। নিয়মিত রসুন খেলে এর বিভিন্ন উপাদান শরীরের অতিরিক্ত কোলেস্টরল কমিয়ে আনতে সহায়তা করে।

No comments:

Post a Comment