Saturday 20 December 2014

রাগ করা স্বাস্থ্যের জন্য মঙ্গলময়



রাগ করা স্বাস্থ্যের জন্য মঙ্গলময়




আমরা অনেকে রাগ উঠলে তা নিয়ন্ত্রণে আনার জন্য মনে মনে বিড়বিড় করতে থাকি যে, ‘রেগে গেলেন তো হেরে গেলেন’। রেগে যাওয়াটা যেন কোনোভাবেই আমাদের জন্য মঙ্গলকর কিছু না। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্য যে রেগে গিয়ে তার প্রকাশ ঘটানো স্বাস্থ্যের জন্য ভালো। বরং মনের ক্ষোভ মনে চেপে রাখাই আপনার জন্য খারাপ।

গবেষণায় বলা হয় যে, বরং যারা রাগকে নিয়ন্ত্রণ করে নিজের মধ্যে চাপিয়ে রাখেন এবং হতাশায় ভোগেন তারা আরও বেশি মৃত্যুঝুঁকিতে পড়েন। রাগ দমিয়ে রাখলে শরীরের পালসের ওঠানামা খুব দ্রুত হয় এবং তা উচ্চ রক্তচাপের সৃষ্টি করে। আর এই উচ্চ রক্তচাপের কারণেই হার্টের বিভিন্ন সমস্যা এমনকি ক্যান্সার পর্যন্ত হতে পারে যার ফলাফল নিশ্চিত মৃত্যু।

অন্যদিকে সাধারণত রাগ উঠলে যদি আমরা কাউকে অনেক বকাঝকা করি বা কোনো কিছু ভেঙে ফেলি, এর ফলে আমাদের মস্তিষ্কে রাগটি আর দীর্ঘস্থায়ী হয় না। ফলে হার্ট অ্যাটাকের ঝুঁকি থাকে না, পাশাপাশি মানসিকভাবে প্রশান্তি পাওয়া যায়।
ফলে একজন মানুষ রোগমুক্তভাবে দীর্ঘদিন বাঁচতে পারেন। রাগ মনের মাঝে চেপে রাখলে ঘটনা কিন্তু ঘটবে পুরো উল্টো।তাই রাগ চেপে না রেখে, প্রকাশ করুন। ঝেড়ে ফেলুন মনে ক্ষোভ আর ভালো থাকুন।
............................................
............................................
ফিজিওথেরাপি সম্পর্কিত যে কোন সেবার জন্য যোগাযোগ করুন ... 01977691052
............................................
সেবা সমূহ
*কোমর ব্যথা
*ঘাড় ব্যথা
*হাটু ব্যথা
*বাত ব্যথা
*মুখ বেকে যাওয়া
*প্যারালাইসিস চিকিৎসা কেন্দ্র
Address

Plot-19; Road-113/A; Gulshan-2; Dhaka; Bangladesh,Cell-01977691052

No comments:

Post a Comment